• E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ১৭ জানুয়ারী ২০১৯, ০৯:২৪ পূর্বাহ্ন



নাম বিকৃতি করায় বেরোবিতে ছাত্রলীগের তালা

  • আপডেট টাইম : সোমবার, ৯ জুলাই, ২০১৮
  • ৬১ বার পঠিত
নাম বিকৃতি করায় বেরোবিতে ছাত্রলীগের তালা
নাম বিকৃতি করায় বেরোবিতে ছাত্রলীগের তালা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম বিকৃত করে চিঠি দেয়ার অভিযোগে রংপুর রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী শরীফ হোসেন পাটোয়ারীকে বরখাস্তের দাবিতে ছাত্রলীগ নেতাকর্মীরা সোমবার রংপুর রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দিয়েছে।এর আগে তারা বেলা সাড়ে ১১টার দিকে প্রশাসনিক ভবন থেকে সকল কর্মকর্তা কর্মচারীকে বের করে দেন।

এরপর দায়ী প্রকৌশলীকে বরখাস্তের দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে ছাত্রলীগ। পরে তারা প্রশাসনিক ভবনের সামনে সমাবেশ করে।সেখানে বক্তব্য রাখেন শহীদ মোখতার এলাহী হল ছাত্রলীগের সভাপতি হাসান আলীসহ অন্যান্য নেতাকর্মীরা।

ছাত্রলীগ অভিযোগ করে, গত ৪ জুলাই বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল বিভাগের ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী শরীফ হোসেন পাটোয়ারী স্বাক্ষরিত দুটি চিঠি বঙ্গবন্ধু হল ও শহীদ মোখতার এলাহী হলে বৈদ্যুতিক কাজের জন্য দুজন ইলেকট্রিশিয়ানকে দায়িত্ব দেয়া সংক্রান্ত চিঠি দেয়া হয়। চিঠিতে বঙ্গবন্ধুর নাম এবং একই ভাবে রংপুরের খ্যাতিমান মুক্তিযোদ্ধা শহীদ মোখতার এলাহীর নাম বিকৃত করা হয়।

পরে ছাত্রলীগের পক্ষ থেকে প্রকৌশল বিভাগকে বঙ্গবন্ধুর নামের বিকৃতি সংশোধন করে পুনরায় চিঠি দেবার অনুরোধ জানানো হয়। তারপরেও তিন দফায় চিঠিতে বঙ্গবন্ধুর নাম বিকৃত ভাবে লেখার ধৃষ্টতা দেখিয়েছেন শরীফ হোসেন পাটোয়ারী।

নেতারা ২৪ ঘণ্টার মধ্যে তাকে বরখাস্ত করার দাবি জানান অন্যথায় কঠোর আন্দোলনের কর্মসূচি দেয়া হবে বলে ঘোষণা দেন ছাত্রলীগ। এ ঘটনাকে কেন্দ্র করে ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে।

Facebook Comments



নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..