• E-paper
  • English Version
  • সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ০৫:৫০ অপরাহ্ন



অন্যান্য, অন্যান্য, আইন ও বিচার, এক্সক্লুসিভ, কক্সবাজার, কিশোরগঞ্জ, কুড়িগ্রাম, কুমিল্লা, কুমিল্লা বিভাগ, কুষ্টিয়া, খাগড়াছড়ি, খুলনা, খুলনা বিভাগ, গাইবান্ধা, গাজীপুর, গোপালগঞ্জ, চট্টগ্রাম, চট্টগ্রাম বিভাগ, চাঁদপুর, চাঁপাই নবাবগঞ্জ, চুয়াডাঙ্গা, জয়পুরহাট, জামালপুর, জেলার খবর, ঝালকাঠি, ঝিনাইদহ, টপ ফিচার্ড, টাঙ্গাইল, ঠাকুরগাঁও, ঢাকা, ঢাকা বিভাগ, দিনাজপুর, নওগাঁ, নড়াইল, নরসিংদী, নাটোর, নারায়ণগঞ্জ, নীলফামারী, নেত্রকোনা, নোয়াখালী, পঞ্চগড়, পটুয়াখালী, পাবনা, পিরোজপুর, ফরিদপুর, ফেনী, বগুড়া, বরগুনা, বরিশাল, বরিশাল বিভাগ, বাগেরহাট, বান্দরবান, বাংলাদেশ, বিজ্ঞান ও প্রযুক্তি, বিজ্ঞান ও শিক্ষা, বিনোদন, ব্রাহ্মণবাড়িয়া, ভিন্নধর্মী সংবাদ, ভোলা, ময়মনসিংহ, ময়মনসিংহ বিভাগ, মাগুরা, মাদারীপুর, মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ, মেহেরপুর, মৌলভীবাজার, যশোর, রংপুর, রংপুর বিভাগ, রাঙ্গামাটি, রাজবাড়ী, রাজশাহী, রাজশাহী বিভাগ, লক্ষ্মীপুর, লাইফ স্ট্যাইল, লালমনিরহাট, শরীয়তপুর, শীর্ষ দশ, শেরপুর, সম্পাদকীয়, সাতক্ষিরা, সারাদেশ, সিরাজগঞ্জ, সিলেট, সিলেট বিভাগ, সুনামগঞ্জ, স্বাস্থ্য, হবিগঞ্জ

পর্নোগ্রাফি হতে মুসলিমদের মুক্তি পেতে ইসলামের ৬ নির্দেশনা

  • আপডেট টাইম : শনিবার, ২১ জুলাই, ২০১৮
  • ১৮০ বার পঠিত
পর্নোগ্রাফি হতে মুসলিমদের মুক্তি পেতে ইসলামের ৬ নির্দেশনা
পর্নোগ্রাফি হতে মুসলিমদের মুক্তি পেতে ইসলামের ৬ নির্দেশনা

নিউজ তাহমিদ বিডি: আধুনিকতার যুগে মানুষ আসক্ত হয়ে পড়ছে পর্নোগ্রাফিসহ নানা অনৈতিক লজ্জাজনক কাজে। বিশেষ করে যুবকদের একটা বড় অংশ জড়িয়ে পড়ছে পর্নোগ্রাফিতে।

 

এসব গর্হিত কাজ থেকে মুক্তি পেতে প্রয়োজন ধর্মীয় অনুশাসন। আর ইসলাম এ ধরনের নোংরা আসক্তি থেকে বাঁচতে কয়েকটি নির্দেশনা দিয়েছেন।

 

কুরআন মাজিদে আল্লাহ সব ধরনের খারাপ অভ্যাস অবৈধ বলে ঘোষণা করেছেন। যে অভ্যাসগুলো মনে গুনাহ ও ক্ষতিকর ময়লা সৃষ্টি করে তা পরিহার করা আবশ্যক।

 

এ ধরনের সমস্যায় শুধু পুরুষরা আক্রান্ত নন, আছেন মহিলারাও। আর সময় মতো এটি নিয়ন্ত্রণ করা না গেলে ডেকে আনতে পারে ভয়াবহ বিপত্তি। এ জন্য ইসলাম আমাদের যৌন চাহিদা নিয়ন্ত্রণ করতে শিখিয়েছেন।

 

আল্লাহ তায়ালা পবিত্র কুরআনে ইরশাদ করেন, মুমিনদের বলুন, তারা যেন তাদের দৃষ্টি নত রাখে এবং তাদের যৌনাঙ্গ হেফাযত করে। এতে তাদের জন্য খুব পবিত্রতা আছে। নিশ্চয় তারা যা করে আল্লাহ তা অবহিত আছেন। (সুরা নুর-৩০)

 

আসুন জেনে নেওয়া যাক কিভাবে এ বাজে অভ্যাস হতে দূরে থাকা যায়।আর তাহলে অর্জন করতে পারবেন সুস্থ জীবন।

 

0১. খারাপ চিন্তাভাবনা এড়িয়ে চলুন

ইসলাম বলে খারাপ চিন্তা ভাবনাও গুনাহের বিষয়। তাই খারাপ চিন্তা করা থেকে বিরত থাকতে হবে। আর খারাপ চিন্তা থেকে বাঁচতে পারলেই খারাপ কাজ থেকে বাঁচা সহজ হবে।

 

যদি আপনি মনে করেন যে আপনার যৌন উত্তেজনা আপনি কোনভাবেই দমন করতে পারছেন না। তখন আপনার উচিত আল্লাহর দরবারে দোয়া করা। অথবা পরিবার পরিজনের কাছাকাছি থাকা। আব্বু আম্মুর কাছে থাকা।

 

তাদের সঙ্গে সময় দিলে আসা করা যায় এ ধরনের চিন্তাভানা আসবে না কখনোই।

 

০২. একা থাকা এড়িয়ে চলুন

অনেক সময় একা থাকলে শয়তান মনের মধ্যে বিভিন্ন খারাপ ধারণা তৈরি করে দেয়। এ জন্য একাকিত্ব বর্জন করতে হবে।
একা থাকা এড়িয়ে চলেত আপনি নিজেকে বিভিন্ন কাজে ব্যস্ত রাখুন। কাজ থেকে অলস বসে থাকলে শয়তান খুব সহজেই ধোকা দিতে পারে।

 

০৩. ইন্টারনেট চালানোর ক্ষেত্রে সাবধান থাকুন

ইন্টারনেট একান্তই যদি চালাতে হয় তাহলে কিছু সফ্টওয়্যার প্লাগইন রয়েছে যা আপনাকে সীমিত ওয়েবসাইট ব্যবহার কতে দিবে। খারাপ সাইটগুলো ব্লক করে রাখবে। এগুলো ব্যবহার করতে পারেন। আর সবসময় বিষয়টি মাথায় রাখতে হবে যে, আল্লাহ আমাকে দেখছেন।

 

০৪. বিবাহ করুন

একান্তই যদি আপনি নিজেকে পর্নোগ্রাফী থেকে মুক্ত রাখতে না পারেন তাহলে বিয়ের সামর্থ থাকলে বিয়ে করে ফেলুন।

বিয়ে করতে না পাড়লে রোজা রাখুন- রোজা আপনাকে যৌন উত্তেজনা থেকে রেহাই দেবে ইনশাআল্লাহ।

 

০৫. যারা এডাল্ট বা খারাপ কথা বলে তাদের সঙ্গ ত্যাগ করুন

কিছু মানুষ আছে যারা সবসময় চিন্তাভাবনায় ইশারা ইঙ্গিতে কথা-বার্তায় যৌনতাকে নিয়ে আসে। তাদের সঙ্গ ত্যাগ করুন। এসব কথা ও চিন্তা থেকে নিজেকে বিরত রাখুন।

 

০৬. এসব চিন্তা এলেই সাথে সাথে দোয়া করুন

যতটা সম্ভব দ্রুত দোয়া করুন। তওবা করুন। বেশি বেশি কুরআন পড়ুন। কুরআন সব ধরনের খারাপ কাজ থেকে মানুষকে দূরে রাখে।

 

এসব ধরনের আলোচনা থেকে আমাদের সচেতনতা বৃদ্ধি করা দরকার। এ অাসক্তি আমাদের যুব সমাজকে ধ্বংস করে দিচ্ছে। আল্লাহ তায়ালা আমাদের এসব শয়তানি ধোকা থেকে আমাদের হেফাজত করুন।

 রিপটার  ঃআঃ রহমান         সূত্র: ইসলামিক ইনফরমেশন

 

আরো পড়ুন:কোটা আন্দোলনের নেতা তারিক নিখোঁজ

Facebook Comments



নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..