• E-paper
  • English Version
  • সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ০৬:১৮ অপরাহ্ন



খালেদা জিয়ার জামিন নামঞ্জুর

  • আপডেট টাইম : বুধবার, ২৫ জুলাই, ২০১৮
  • ১১৬ বার পঠিত
২৬ জুলাই খালেদা জিয়ার জামিন নামঞ্জুরমধ্যে খালেদা জিয়ার আবেদন নিষ্পত্তির নির্দেশ
খালেদা জিয়ার জামিন নামঞ্জুর

কুমিল্লার চৌদ্দগ্রামে একটি নৈশকোচে পেট্রোলবোমা হামলায় আট যাত্রী নিহত হওয়ার ঘটনায় করা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদন নামঞ্জুর করা হয়েছে।

 

বুধবার বিকেলে কুমিল্লা জেলা ও দায়রা জজ কে এম শামছুল আলম শুনানি শেষে এ আদেশ দেন। এর আগে গত সোমবার হাইকোর্ট ২৬ জুলাইয়ের মধ্যে নিম্ন আদালতকে বিষয়টি নিষ্পত্তির নির্দেশ দিয়েছিলেন।

 

এ মামলায় গত ১ জুলাই দুর্নীতির মামলায় কারাবন্দি খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন কুমিল্লার একটি আদালত। ওই আদালতে জামিন চেয়ে করা আবেদন শুনানির জন্য ৮ আগস্ট শুনানির দিন ঠিক রয়েছে। যেহেতু খালেদার জামিন না দিয়ে এবং আবেদন নিষ্পত্তি না করে শুনানির জন্য পরবর্তী দিন ঠিক করা হয়েছে, সেহেতু বিষয়টি নিয়ে হাইকোর্টে আপিল করা হয়।

 

সোমবার বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ ২৬ জুলাইয়ের মধ্যে নিম্ন আদালতে বিষয়টি নিষ্পত্তির জন্য নির্দেশ দেন।

 

 

২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোরে ২০ দলীয় জোটের অবরোধের সময় চৌদ্দগ্রামের জগমোহনপুরে একটি বাসে পেট্রোলবোমা ছুড়ে মারে দুর্বৃত্তরা। এতে আটজন যাত্রী দগ্ধ হয়ে মারা যান, আহত হন ২০ জন।

 

এ ঘটনায় চৌদ্দগ্রাম থানার এসআই নুরুজ্জামান বাদী হয়ে ৭৭জনের বিরুদ্ধে মামলা করেন। মামলায় খালেদা জিয়াসহ বিএনপির শীর্ষস্থানীয় ছয়জন নেতাকে হত্যা ও নাশকতার পৃথক দুই আসামি করা হয়।

 

Facebook Comments



নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..