• E-paper
  • English Version
  • সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ০৫:২৭ অপরাহ্ন



অন্যান্য, আইন ও বিচার, আন্তর্জাতিক, উচ্চ মাধ্যমিক শিক্ষা, উচ্চশিক্ষা, এক্সক্লুসিভ, এশিয়া, কক্সবাজার, কিশোরগঞ্জ, কুড়িগ্রাম, কুমিল্লা, কুমিল্লা বিভাগ, কুষ্টিয়া, খাগড়াছড়ি, খুলনা, খুলনা বিভাগ, গাইবান্ধা, গাজীপুর, গোপালগঞ্জ, চট্টগ্রাম, চট্টগ্রাম বিভাগ, চাঁদপুর, চাঁপাই নবাবগঞ্জ, চুয়াডাঙ্গা, জয়পুরহাট, জামালপুর, জেলার খবর, ঝালকাঠি, ঝিনাইদহ, টপ ফিচার্ড, টাঙ্গাইল, ঠাকুরগাঁও, ঢাকা, ঢাকা বিভাগ, দিনাজপুর, নওগাঁ, নড়াইল, নরসিংদী, নাটোর, নারায়ণগঞ্জ, নীলফামারী, নেত্রকোনা, নোয়াখালী, পঞ্চগড়, পটুয়াখালী, পাবনা, পিরোজপুর, প্রতিষ্ঠান পরিচিতি, ফরিদপুর, ফেনী, বগুড়া, বরগুনা, বরিশাল, বরিশাল বিভাগ, বাগেরহাট, বান্দরবান, বাংলাদেশ, বিজ্ঞান ও শিক্ষা, ব্রাহ্মণবাড়িয়া, ভিন্নধর্মী সংবাদ, ভোলা, ময়মনসিংহ, ময়মনসিংহ বিভাগ, মাগুরা, মাদারীপুর, মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ, মেহেরপুর, মৌলভীবাজার, যশোর, রংপুর, রংপুর বিভাগ, রাঙ্গামাটি, রাজবাড়ী, রাজশাহী, রাজশাহী বিভাগ, লক্ষ্মীপুর, লালমনিরহাট, শরীয়তপুর, শীর্ষ দশ, শেরপুর, সরকার, সাতক্ষিরা, সারাদেশ, সিরাজগঞ্জ, সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ

আন্দোলন ঠেকাতে,ফোর-জি ও থ্রি-জি সেবা বন্ধ

  • আপডেট টাইম : রবিবার, ৫ আগস্ট, ২০১৮
  • ১৬৩ বার পঠিত
আন্দোলন ঠেকাতে,ফোর-জি ও থ্রি-জি সেবা বন্ধ
আন্দোলন ঠেকাতে,ফোর-জি ও থ্রি-জি সেবা বন্ধ

ঢাকাসহ বাংলাদেশর বিভিন্ন অঞ্চলে মোবাইল ইন্টারনেটের ফোর-জি ও থ্রি-জি সেবা বন্ধ করে দেয়া হয়েছে। শনিবার সন্ধ্যায় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) এ সংক্রান্ত এক নির্দেশনায় অপারেটরগুলোকে ইন্টারনেট সেবার গতি কমিয়ে দিয়েছে বলেছে সূত্রে জানা গেছে।

 

শনিবার সন্ধ্যা সাড়ে সাতটা থেকে গ্রাহকরা মোবাইল ইন্টারনেট ব্যবহারে ভোগান্তিতে পড়ছেন। দেশের বিভিন্ন জেলায় রাত আটটার পর থেকে মোবাইল ইন্টারনেট নিরবচ্ছিন্ন নয় বলেও খবর পাওয়া গেছে।

 

এ বিষয়ে বিটিআরসির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জহুরুল হক বলেন, ‘অনেক সময় সরকারের উচ্চপর্যায়ের সিদ্ধান্তে বিটিআরসির সংশ্লিষ্ট বিভাগকে অনেক নির্দেশনা বাস্তবায়ন করতে হয়। কিছু জায়গায় নেটওয়ার্কের কারণে মোবাইল ইন্টারনেট পেতে সমস্যা হতে পারে, তবে সেটা পুরোপুরি বন্ধের মতো না।’

 

সম্প্রতি পুলিশের পক্ষ থেকে শিক্ষার্থীদের আন্দোলন সামাল দিতে ফোর-জি ও থ্রি-জি ইন্টারনেট সেবা বন্ধের সুপারিশ করা হয়। পুলিশের মতে, শিক্ষার্থীরা ফেসবুক ব্যবহার করে আন্দোলনের প্রচার চালাচ্ছে।

 

ফোর-জি হচ্ছে ফোর্থ জেনারেশন বা চতুর্থ প্রজন্মের মোবাইল ফোন প্রযুক্তি। এর আগের প্রজন্মের প্রযুক্তি থ্রি-জি ও টু-জি। টু-জিতে ইন্টারনেটে ডেটা প্রবাহের গতি কম থাকে।

Facebook Comments



নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..