• E-paper
  • English Version
  • রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ০৮:০৯ পূর্বাহ্ন



প্রশ্ন ফাঁস: ঢাবি ‘ঘ’ ইউনিটের ফল স্থগিত

  • আপডেট টাইম : সোমবার, ১৫ অক্টোবর, ২০১৮
  • ১৭ বার পঠিত
প্রশ্ন ফাঁস: ঢাবি ‘ঘ’ ইউনিটের ফল স্থগিত
প্রশ্ন ফাঁস: ঢাবি ‘ঘ’ ইউনিটের ফল স্থগিত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। গত শুক্রবার অনুষ্ঠিত এই পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ ওঠার পর বিশ্ববিদ্যালয়ের তরফ থেকে এমন সিদ্ধান্ত এলো।

প্রশ্ন ফাঁসের অভিযোগ নিয়ে এরই মধ্যে একটি তদন্ত কমিটি কাজ শুরু করেছে।

ঢাবির উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান বলেন, তদন্ত কমিটির প্রতিবেদন পাওয়ার পর এ ব্যাপারে তারা পরবর্তী সিদ্ধান্ত নিবেন।

এদিকে ‘ঘ’ইউনিটের ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র পরীক্ষার আগের দিন রাতে ফাঁস হয়েছে বলে শনিবার রাতে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে করা এক এজাহারে অভিযোগ করা হয়েছে। পরীক্ষার দিন সকাল পর্যন্ত সেটি বিক্রি হয়েছে বলেও তথ্য মিলেছে।

বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা এস এম কামরুল হাসান ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২২(২), ৩৩(২) ধারা সহ পাবলিক পরীক্ষা (অপরাধ) আইন, ১৯৮০ এর ১৩/৪ ধারায় এ মামলা করেন।

ওই মামলায় গ্রেপ্তার আসামিরা হলেন, জাহিদুল ইসলাম (৪৫), ইনসান আলী ওরফে রকি (১৯), মো. মোস্তাকিম হোসেন (২০), মো: সাদমান সালিদ (২১), মো. তানভীর আহমেদ (২১), মো. আবু তালেব (১৯)। সবাই বগুড়ার স্থায়ী বাসিন্দা। তারা রিমান্ডে স্বীকারোক্তিও দিয়েছেন।

ডিজিটাল ডিভাইসের মাধ্যমে বৃহস্পতিবার মধ্যেরাত থেকে পরীক্ষার দিন সকাল পর্যন্ত বগুড়ার রাহেমা কোচিং সেন্টারের সাব্বির ও গুগল এডমিশন অ্যান্ড ইনফরমেশন সেন্টারের লিমন ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র সংগ্রহ করে এবং পরে তিন লাখ টাকায় তা বিক্রি করা হয়।

এই প্রশ্নপত্র বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক, হোয়াটসঅ্যাপ, ইমো ও ভাইবারে বিভিন্ন শিক্ষার্থীকে পাঠানো হয়।

গত ১২ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের ভর্তি পরীক্ষা হয়। আর পরীক্ষার পর পর প্রশ্ন ফাঁসের অভিযোগ উঠে। আর সেটি খতিয়ে দেখতে সহউপাচার্য (প্রশাসন) মো. সামাদকে প্রধান করে একটি তদন্ত কমিটি ৪৮ ঘণ্টার মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়

Facebook Comments



নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..