• E-paper
  • English Version
  • রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ১১:৪৬ পূর্বাহ্ন



অভিভাবকের দায়িত্ব রাষ্ট্রপতিকে নিতে হবে: চরমোনাইপীর

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৬ অক্টোবর, ২০১৮
  • ২৬ বার পঠিত
অভিভাবকের দায়িত্ব রাষ্ট্রপতিকে নিতে হবে: চরমোনাইপীর
অভিভাবকের দায়িত্ব রাষ্ট্রপতিকে নিতে হবে: চরমোনাইপীর

তফসিল ঘোষণার পূর্বে জাতীয় সংসদ ভেঙে দেওয়া, নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর মতামত নিয়ে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন, নির্বাচন কমিশন বাতিল করে নতুন নির্বাচন কমিশন গঠনসহ ১০ দফা দাবি আদায়ে রাষ্ট্রপতির কাছে মঙ্গলবার (১৬ অক্টোবর) সকালে রাজধানীর উত্তরার হাউজ বিল্ডিংয়ে সমাবেশ শেষে দলটির মহাসচিব ইউনুছ আহমাদের নেতৃত্বে আট সদস্যের প্রতিনিধি দল রাষ্ট্রপতির দফতরে স্মারকলিপি জমা দেন।

মঙ্গলবার দলের মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদের নেতৃত্বে ৮ সদস্যের একটি প্রতিনিধিদল বঙ্গভবনে গিয়ে ঊর্ধ্বতন কর্মকর্তা মো. নাসির উদ্দিনের নিকট এই স্মারকলিপি হস্তান্তর করেন। এ সময় দলের রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব অধ্যাপক এটিএম হেমায়েত উদ্দিন, মাওলানা গাজী আতাউর রহমান, মুহাম্মদ আমিনুল ইসলাম, মাওলানা ইমতিয়াজ আলম, প্রিন্সিপাল শেখ ফজলে বারী মাসউদ উপস্থিত ছিলেন।

এর আগে ১০ দফা দাবি আদায়ে রাজধানীর পল্টনে দলটির আমির মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীমের সভাপতিত্বে সংক্ষিপ্ত সমাবেশ হয়।

সমাবেশে তিনি বলেন, আমরা যে ১০ দফা দাবি দিয়েছি তা পূরণের এখতিয়ার রাষ্ট্রপতির। সংকটময় মুহূর্তে তাকে অভিভাবকের দায়িত্ব নিতে হবে। আশা করছি জাতির অভিভাবক হিসেবে রাষ্ট্রপতি দাবিগুলো পূরণ করে জাতিকে সামনের ভয়াবহ পরিস্থিতি থেকে রক্ষা করবেন।

চরমোনাইপীর বলেন, দেশবাসী আর কোনো তামাশার নির্বাচন মেনে নেবে না। নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের বিল পাস করে নির্বাচনের তফসিল ঘোষণার পূর্বে সংসদ ভেঙে দিয়ে একজন নিরপেক্ষ ও নির্দলীয় ব্যক্তির হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে। দলীয় আজ্ঞাবহ কমিশনের পদত্যাগ এবং নির্বাচনকালীন সরকারের অধীনে নিবন্ধিত সকল দলের মতামতের ভিত্তিতে নতুন নির্বাচন কমিশন গঠন করতে হবে।

কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূমের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন দলের মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ, অধ্যাপক আশরাফ আলী আকন, অধ্যাপক এটিএম হেমায়েত উদ্দিন, মাওলানা গাজী আতাউর রহমান প্রমুখ।

Facebook Comments



নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..