• E-paper
  • English Version
  • মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮, ১২:০৬ পূর্বাহ্ন



ত্বকের সুন্দর্যে গোলাপের জল!

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৫ অক্টোবর, ২০১৮
  • ১২ বার পঠিত
ত্বকের সুন্দর্যে গোলাপের জল!
ত্বকের সুন্দর্যে গোলাপের জল!

নারী-পুরুষ যে কারোর ত্বকের যত্নে গোলাপ জলের জুড়ি নেই। এতে থাকা অ্যান্টি-ইনফ্লামেটরি উপাদান ত্বক মসৃণ করতে সাহায্য করে, সেই সঙ্গে ত্বকের শুষ্কতা দূর করে।

ত্বক ভাল রাখতে অনেকেই দামি টোনার ব্যবহার করুন । কিন্তু গোলাপ জল অন্য যেকোন টোনারের চেয়ে দারুন কাজ কর। এটি ত্বকের আর্দ্রতা বজায় রাখে।এটি ত্বকে জমে থাকা ময়লা ও তেলতেলে ভাব দূর করে সহজেই।

ত্বকের উজ্জ্বলতা বাড়ায় : শীতকালে আবহাওয়ার কারণে ত্বক শুষ্ক ও খসখসে হয়ে যায়। তখন গোলাপ জল এর প্রতিষেধক হিসেবে কাজ করে। এটা ব্যবহারে ত্বক উজ্জ্বল দেখায়।

ক্লিনজিং : হাতের কাছে মেকাপ রিমুভার খুঁজে না পেলে গোলাপ জল ব্যবহার করতে পারেন। গোলাপ জলের মধ্যে কয়েক ফোটা নারকেল তেল মিশিয়ে ক্লিনজিং হিসেবে এটি ব্যবহার করতে পারেন।

চোখের যত্ন : চোখের যত্নেও গোলাপ জল ব্যবহার করা যায়। সামান্য গোলপা জলে তুলা ভিজিয়ে চোখের ওপরে কিছুক্ষণ আলতোভাবে তুলাটা চেপে রাখুন। এটি আপনার চোখের ক্লান্তি দূর করতে সাহায্য করবে।

ব্রনের সমস্যা : গোলাপ জলের সঙ্গে সামান্য লেবুর রস মিশিয়ে লাগালে ব্রনের সমস্যা দূর হয়। যারা ব্রনের সমস্যায় ভূগছেন তারা এই মিশ্রনটি লাগাতে পারেন আক্রান্ত স্থানে। তারপর ২০ মিনিট পরে মুখটা ধুয়ে ফেলুন। ধীরে ধীরে ব্রনের সমস্যা দূর হয়ে যাবে।

Facebook Comments



নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..