• E-paper
  • English Version
  • সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ০৫:৫৯ অপরাহ্ন



ব্যক্তিগত গাড়ি চালকরা পরিবহন শ্রমিকের হেনস্তার শিকার!

  • আপডেট টাইম : রবিবার, ২৮ অক্টোবর, ২০১৮
  • ৮ বার পঠিত
ব্যক্তিগত গাড়ি চালকরা পরিবহন শ্রমিকের হেনস্তার শিকার!
ব্যক্তিগত গাড়ি চালকরা পরিবহন শ্রমিকের হেনস্তার শিকার!

মুখে পোড়া মবিল লাগিয়ে ব্যক্তিগত গাড়ি চালকদের হেনস্তা করছে পরিবহন শ্রমিকরা
সড়ক পরিবহন আইন-২০১৮ সংস্কারসহ ৮ দফা দাবিতে পরিবহন শ্রমিকদের ৪৮ ঘণ্টার ধর্মঘটে সারাদেশে যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাক বন্ধ রয়েছে। রাজধানীর আন্তঃনগর টার্মিনালগুলো থেকে কোনো বাস ছেড়ে যেতে দেখা যায়নি। ঢাকায় বন্ধ রয়েছে গণপরিবহন। বিআরটিসির দু-একটি বাস চললেও তা নিতান্তই অপ্রতুল। এতে ভোগান্তিতে পড়েছেন সাধারণ জনগণ। বিশেষ করে নারী ও শিশুদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এদিকে পরিবহন শ্রমিকরা এই কর্মসূচিকে কর্মবিরতি বললেও রোববার সকাল থেকেই রাজধানীর বিভিন্ন স্থানে বিশেষ করে বাসটার্মিনালগুলোর আশপাশে ধর্মঘটের সমর্থনে তাদের উশৃঙ্খল আচরণ চোখে পড়ে। বিশেষ করে সায়েদাবাদ, গাবতলী, গুলিস্তান, মহাখালী বাসটার্মিনাল ও আশপাশের এলাকায় তারা দলবদ্ধভাবে প্রাইভেটকার, অটোরিকশা, রিকশা, মোটরসাইকেলসহ সব ধরনের যান চলাচল বন্ধ করে দিয়েছে। এমনকি অনেক যাত্রী ও চালকের মুখ, কাপড়ে গাড়ির ব্যবহৃত ইঞ্জিন অয়েল (পোড়া মবিল) লাগিয়ে দেয় তারা।

গাবতলী ডিপোর ব্যবস্থাপক মো. মনিরুজ্জামান অভিযোগ করেন, ‘পরিবহন শ্রমিকরা গাড়িগুলোকে পথে আটকে দিচ্ছে। সকাল থেকে অনেকগুলো বাস ছাড়া হলেও সেগুলো পথের বিভিন্ন জায়গায় আটকে আছে।’ গত শনিবার বিকালে জাতীয় প্রেসক্লাবের সামনে পরিবহন শ্রমিক সমাবেশে নেতারা এ কর্মসূচি ঘোষণা করেন। অপরদিকে বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের ডাকা ৪৮ ঘণ্টার কর্মবিরতি প্রত্যাখ্যান করেছে পণ্য পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ।

Facebook Comments



নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..