• E-paper
  • English Version
  • সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ০৬:০৮ অপরাহ্ন



বাজারে এলো ওয়ানপ্লাস সিক্স টি

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩০ অক্টোবর, ২০১৮
  • ৩৫ বার পঠিত
বাজারে এলো ওয়ানপ্লাস সিক্স টি
বাজারে এলো ওয়ানপ্লাস সিক্স টি

প্রতিক্ষার অবসান ঘটিয়ে অবশেষে বাজারে এলো ফ্লাগশিপ কিলার স্মার্টফোন। ভারতীয় নিউ ইয়র্কে এক ইভেন্টে নতুন ওয়ানপ্লাস সিক্স টি অবমুক্ত করে প্রতিষ্ঠানটি।

এই বছর মে মাসে বাজারে এসেছিল ওয়ান প্লাস সিক্স। সেই ফোনে কিছু উন্নতি ঘটিয়ে তৈরি করা হয়েছে ওয়ানপ্লাস সিক্স টি।

ওয়ানপ্লাস সিক্স টি ফোনের ডিসপ্লের নিচে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। নতুন এই টেকনোলজির নাম রাখা রয়েছে ‘স্ক্রিন আনলক’। এছাড়াও ডিসপ্লের উপরে থাকবে ‘টিয়ারড্রপ নচ’। ওয়ান প্লাস সিক্স থেকে ওয়ানপ্লাস সিক্স টির ব্যাটারি বড়। এতে আছে ৩৭০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি, ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ।

ওয়ানপ্লাস সিক্স ও ওয়ানপ্লাস সিক্স টি ফোনে ব্যবহার হয়েছে একই ক্যামেরা। তবে ক্যামেরা সফটওয়্যারে এসেছে বড় পরিবর্তন। নতুন ওয়ানপ্লাস সিক্স টি ফোনে কম আলোতে ছবি তোলার জন্য থাকছে বিশেষ ‘নাইটস্কেপ’ মোড। এছাড়াও পোট্রেট মোডে ছবি তোলার জন্য থাকছে বিশেষ স্টুডিও লাইট ফিচার।

ওয়ানপ্লাস সিক্সটি পাওয়া যাবে ১২৮ জিবি ভার্সনে। এই ফোনে ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক নেই। এর বদলে ব্যবহৃত হয়েছে ইউএসবি টাইপ সি। এই পোর্ট দিয়ে গান শোনার পাশাপাশি চার্জ দেয়া যাবে।

মার্কিন যুক্তরাষ্ট্রে ওয়ানপ্লাস সিক্স টি ফোনের দাম শুরু হচ্ছে ৫৪৯ মার্কিন ডলার থেকে।

ওয়ানপ্লাস সিক্স টি ফোনে রয়েছে একটি ৬.৪১ ইঞ্চির ফুল এইচডি প্লাস অপটিক অ্যামোলিড ডিসপ্লে। ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৯.৫:৯। ডিসপ্লের উপরে থাকছে একটি ছোট নচ। এছাড়াও সুরক্ষার জন্য থাকছে লেটেস্ট জেনারেশনের গরিলা গ্লাস।

ফোনটি পরিচালনার জন্য রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেট এবং ২৫৬ জিবি স্টোরেজ। এই ফোনটি চলবে অ্যানড্রয়েড ৯.০ পাই অপারেটিং সিস্টেম। এর উপরেই থাকবে কোম্পানির নিজস্ব অক্সিজেনওস লেয়ার।

কানেকটিভিটির জন্য রয়েছে ফোরজি, ওয়াইফাই, ব্লুটুথ, জিপিএস, এ-জিপিএস ইত্যাদি।

ছবি তোলার জন্য ওয়ানপ্লাস সিক্স টি ফোনে রয়েছে ডুয়েল রিয়ার ক্যামেরা সেট আপ। এই ফোনে রয়েছে একটি ১৬ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর আর একটি ২০ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর। এই ক্যামেরায় থাকছে বিশেষ ইমেজ স্টেবিলাইজেশন টেকনোলজি।

সেলফি তোলার জন্য থাকছে একটি ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। ওয়ানপ্লাস সিক্সটি ফোনের তিনটি ক্যামেরাতেই থাকছে সনি সেন্সর।

Facebook Comments



নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..