• E-paper
  • English Version
  • সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ০৫:০৮ অপরাহ্ন



ফরিদপুর-২ আসনের হাতপাখার প্রার্থী অ্যাডভোকেট ছরোয়ার হোসেন-এর পরিচিতি

  • আপডেট টাইম : রবিবার, ৪ নভেম্বর, ২০১৮
  • ১৪৩ বার পঠিত
ফরিদপুর-২ আসনের হাতপাখার প্রার্থী অ্যাডভোকেট ছরোয়ার হোসেন-এর পরিচিতি
ফরিদপুর-২ আসনের হাতপাখার প্রার্থী অ্যাডভোকেট ছরোয়ার হোসেন-এর পরিচিতি

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুর-২ আসনের, ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর চরমোনাই পীর সাহেব মনোনীত প্রার্থী খান মো. ছরোয়ার (সালথা, নগরকান্দা) থেকে প্রতিদ্বন্দ্বীতা করবেন ইনশা-আল্লাহ । অ্যাডভোকেট খান মো. ছরোয়ার ১৯৫৯ সালে ফরিদপুর জেলার নগরকান্দা উপজেলার সাবেক কাইচাইল ইউনিয়নের (বর্তমান ফুলসুতি ইউনিয়ন) পোড়াদিয়া গ্রামের সম্ভ্রান্ত এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। গ্রামের স্কুলে তিনি প্রাথমিক শিক্ষা শেষে নগরকান্দার বিখ্যাত এমএন একাডেমী উচ্চ বিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে এসএসসি পাশ করেন। এরপর ভাঙ্গা মহাবিদ্যালয় থেকে এইচএসসি এবং ফরিদপুর সরকারি রাজেন্দ্র মহাবিদ্যালয় ও কলেজ থেকে বিএসসি ডিগ্রী লাভ করেন। বিএসসি পাশ করে তিনি ১৯৮১ সালে সরকারি চাকরিতে যোগদান করেন। চাকরিকরাকালীণ পড়াশুনো চালিয়ে যান। আইন বিষয়ে পরীক্ষায় অংশ নিয়ে তিনি ১৯৮৬ সালে এলএলবি ডিগ্রী অর্জন করেন। তিনি বর্তমানে ফরিদপুর জজকোর্টের একজন অভিজ্ঞ অ্যাডভোকেট হিসেবে কর্মরত রয়েছেন।

 

তিনি আজীবন শিক্ষানুরাগী ও নিষ্ঠাবান অ্যাডভোকেট হিসেবে তার পরিচিতি রয়েছে। সরকারি চাকরিরত অবস্থায় মানুষের জন্য কিছু করার অদম্য বাসনা থেকেই তিনি ফরিদপুর জেলা সরকারি কর্মচারী সমিতির আহবায়ক, ফরিদপুর কালেক্টর সহকারী সমিতির জেলা শাখার সাধারণ সম্পাদক এবং কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। ২০০৮ সালে তিনি চাকরি ছেড়ে দিয়ে গণমানুষের সেবায় নিজেকে সর্বাত্মকভাবে নিয়োজিত করেন। খান মো. ছরোয়ার দুদুক কর্তৃক মনোনীত নগরকান্দা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি হিসেবে বর্তমানে দায়িত্বপালন করছেন। তার পিতা মরহুম আনোয়ার উদ্দিন খানও শিক্ষানুরাগী ছিলেন। তিনি স্থানীয় কায়েকটি স্কুলের প্রতিষ্ঠতা এবং পরিচালনা কমিটি সদস্য ছিলেন ও ফুলসুতি ইউনিয়নের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হিসেবে সফলতার সাক্ষর রেখে গেছেন। খান মো. ছরোয়ারের বাবা জাজশিপের এসেসর (জুরি) প্যানেলের সদস্য ছিলেন।

 

ব্যক্তিগত জীবনে তিনি খান মো. ছরোয়ার ২ কণ্যা ও ১ পুত্র সন্তানের জনক। বড় মেয়ে ইউরোপের নাগরিকত্ব নিয়ে বর্তমানে ইটালিতে বসবাস করছে, ছোট মেয়ে ও জামাতা ডাক্তারী পেশায় জড়িত। একমাত্র ছেলে ফরিদপুর জেলা স্কুলের শিক্ষার্থী হিসেবে অধ্যায়নরত। ছাত্র জীবনে অ্যাড. ছরোয়ার বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক ছিলেন। পরবর্তীকালে তিনি বড় বড় রাজনৈতিক দলগুলোর সংঘাতময় রাজনীতি পরিহার করে চরমোনাই পীর সাহেবের আহবানে রাসুল (সা) এর আদর্শে দীক্ষিত হয়ে সকলের জন্য শান্তিপূর্ণ সমাজ ও কল্যাণকর রাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়ার ইচ্ছে প্রকাশ করেছেন। তিনি মানবতার সেবায় নিজেকে উৎসর্গ করার প্রত্যয়ে আগামী সংসদ নির্বাচনে সকলের সমর্থন ও দোয়া কামনা করেছেন।

Facebook Comments



নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..