• E-paper
  • English Version
  • রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ০৭:৩৯ পূর্বাহ্ন



সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা ৮ নভেম্বর

  • আপডেট টাইম : রবিবার, ৪ নভেম্বর, ২০১৮
  • ২৭ বার পঠিত
সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা ৮ নভেম্বর
সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা ৮ নভেম্বর

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আগামী ৮ নভেম্বর তফসিল ঘোষণা করবে নির্বাচন কমিশন। রোববার সন্ধ্যায় সংবাদ সম্মলনে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদত হোসেন চৌধুরী সাংবাদিকদের এ তথ্য জানান। নির্বাচন কবে হবে সেদিনেই জানা যাবে।

তিনি আরও বলেন, রাজনৈতিক পরিস্থিতি বিবেচনা করে তফসিলের তারিখ পিছানো হয়েছে। ৮ নভেম্বর প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) ও বাংলাদেশ বেতারে জাতির উদ্দেশে ভাষণ দেবেন। সেই ভাষণের মাধ্যমেই তিনি নির্বাচনের তফসিল ঘোষণা করবেন।
তফসিল ঘোষণার পর নির্বাচনের জন্য কতদিন সময় থাকবে জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, স্ট্যান্ডার্ড টাইম মেইনটেইন করা হবে। নরমালি যে সময় দেয়া হয় সে রকম ৪৫ দিনের কাছাকাছি সময় দেয়া হবে।

তিনি বলেন, অনলাইনে মনোনয়নপত্র জমা ও ইভিএম বিধিমালা চূড়ান্ত করা হয়েছে। এখন পরবর্তী কার্যক্রমের জন্য আইন মন্ত্রণালয়ে পাঠানো হবে।
এর আগে সন্ধ্যা পৌনে ৬টার দিকে সভার কার্যক্রম শুরু হয়। সভায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, কবিতা খানম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাৎ হোসেন চৌধুরী উপস্থিত ছিলেন। বৈঠকে একাদশ সংসদ নির্বাচনে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারের বিধিমালা চূড়ান্ত করে নির্বাচন কমিশন।
উল্লেখ্য, আগামী ডিসেম্বরের মধ্যেই জাতীয় সংসদ নির্বাচন শেষ করতে চায় নির্বাচন কমিশন। কারণ আগামী ২৮ জানুয়ারির মধ্যে নির্বাচন অনুষ্ঠানের আইনি বাধ্যবাধকতা রয়েছে।

Facebook Comments



নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..