• E-paper
  • English Version
  • শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮, ০৫:০০ অপরাহ্ন



মার্কিন কংগ্রেস জামায়াত-হেফাজত নিষিদ্ধ চায়

  • আপডেট টাইম : শুক্রবার, ৩০ নভেম্বর, ২০১৮
  • ২৫ বার পঠিত
মার্কিন কংগ্রেস জামায়াত-হেফাজত নিষিদ্ধ চায়
মার্কিন কংগ্রেস জামায়াত-হেফাজত নিষিদ্ধ চায়
দেশের স্থিতিশীলতা ও গণতন্ত্রের জন্য ‘হুমকি’ উল্লেখ করে বাংলাদেশের জামায়াতে ইসলামী, ইসলামী ছাত্রশিবির ও কওমি মাদ্রাসাভিত্তিক হেফাজতে ইসলামের মতো ধর্মীয় সংগঠনগুলোকে নিষিদ্ধ দেখতে চায় মার্কিন যুক্তরাষ্ট্রের কংগ্রেস। আর এ জন্য বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানিয়ে দেশটির কংগ্রেসে একটি প্রস্তাবও এসেছে।

ইন্ডিয়ানা রাজ্যের রিপাবলিকান কংগ্রেসম্যান জিম ব্যাঙ্কস এবং হাওয়াইয়ের ডেমোক্র্যাট কংগ্রেসওম্যান টুলসি গ্যাবার্ডের উত্থাপিত এই প্রস্তাব হাউস অব রিপ্রেজেন্টেটিভসের ফরেন অ্যাফেয়ার্স কমিটিতে পাঠানো হয়েছে।
‘বাংলাদেশে সক্রিয় ধর্মীয় গোষ্ঠীগুলোর গণতন্ত্র ও গণতান্ত্রিক প্রক্রিয়ার প্রতি হুমকি নিয়ে উদ্বেগ প্রকাশ’ শিরোনামে প্রস্তাবটি নিয়ে আন্তর্জাতিক গণমাধ্যমেও খবর এসেছে।

বাংলাদেশে নির্বাচন ঘিরে সংখ্যালঘুদের নিরাপত্তা বিধান এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে প্রয়োজনীয় পদক্ষেপ নিতেও বাংলাদেশ সরকারের প্রতি মার্কিন কংগ্রেস আহ্বান জানিয়েছে।

জামায়াতে ইসলামী, ইসলামী ছাত্রশিবির ও হেফাজতে ইসলাম সংশ্লিষ্ট গ্রুপগুলোর সঙ্গে সব ধরনের অংশীদারত্ব ও তহবিল সংগ্রহের পথ বন্ধ করতেও বলা হয়েছে। এ জন্য যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তর ও দেশটির আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ইউএসএআইডির প্রতি আহ্বান জানানো হয়েছে প্রস্তাবে।

Facebook Comments



নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..