• E-paper
  • English Version
  • শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮, ০৬:০৯ অপরাহ্ন



তাবলীগের দু’পক্ষের ব্যাপক সংঘর্ষ, নিহত ১ আহত অর্ধ শতাধিক

  • আপডেট টাইম : শনিবার, ১ ডিসেম্বর, ২০১৮
  • ৪৭ বার পঠিত
তাবলীগের দু'পক্ষের ব্যাপক সংঘর্ষ, নিহত ১ আহত অর্ধ শতাধিক
তাবলীগের দু'পক্ষের ব্যাপক সংঘর্ষ, নিহত ১ আহত অর্ধ শতাধিক

গাজীপুরের টঙ্গীর বিশ্বইজতেমা ময়দানে জোড় ইজতেমাকে কেন্দ্র করে তাবলীগ জামাতের দুই পক্ষের কয়েক হাজার মুসল্লির মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়েছে। একপর্যায়ে দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া সংঘর্ষের ঘটনাও ঘটে। এতে একজন নিহত হয়েছে। এসময় উভয় পক্ষের অর্ধশতাধিক মুসল্লি আহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে ময়দান ঘিরে আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন রয়েছে।

দিল্লীর মাওলানা সা’দপন্থী তাবলীগ মুরুব্বীরা টঙ্গী ইজতেমা ময়দানে ৩০ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত ৫ দিনব্যাপী জোড় এজতেমা অনুষ্ঠানের ঘোষণা দেয়। গত কয়েকদিন ধরে কওমি মাদ্রাসা থেকে বিপুল সংখ্যক ছাত্র এসে অবস্থান নেয় এজতেমা ময়দানে। তারা সা’দ পন্থীদের মাঠ থেকে সরে যেতে বাধ্য করে।

এদিকে দুপুরে তাবলীগ জামাতের দুই গ্রুপের হামলার ঘটনার পর বিকাল ৩টার দিকে গাজীপুর জেলা প্রশাসন, সিটি কর্পোরেশন, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ যৌথভাবে তাবলীগ জামাতের উভয় গ্রুপের নেতৃবৃন্দকে নিয়ে ইজতেমা ময়দানে এক জরুরী বৈঠক করে। বৈঠকে প্রশাসনের পক্ষ থেকে উভয় গ্রুপকে ইজতেমা ময়দান থেকে সরে যেতে অনুরোধ জানানো হয়। পরে উভয় পক্ষ সেই সিদ্ধান্ত মেনে বিকালের মধ্যেই ইজতেমা ময়দান থেকে তাদের অনুসারীদের সরিয়ে নেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে এখন ইজতেমা ময়দান ঘিরে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

Facebook Comments



নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..