• E-paper
  • English Version
  • শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮, ০৪:৫৮ অপরাহ্ন



৬ বছরের শিশু অস্ট্রেলিয়া টেস্ট দলে

  • আপডেট টাইম : বুধবার, ৫ ডিসেম্বর, ২০১৮
  • ১৯ বার পঠিত
৬ বছরের শিশু অস্ট্রেলিয়া টেস্ট দলে
অস্ট্রেলিয়া টেস্ট দলে ৬ বছরের শিশু

ছয় বছরের এক শিশু ক্রিকেটারকে অস্ট্রেলিয়ার ঐতিহ্যবাহী গ্রিন ব্যাগি পড়িয়ে দিচ্ছেন কোনও এক সাবেক ক্রিকেট তারকা। সাদা পোশাকে মাঠে নেমেছেন সেই ক্রিকেটার। লেগ স্পিন করছেন বিরাট কোহলি কিংবা শিখর ধাওয়ানকে। একবার ভাবুনতো কেমন হবে ব্যাপারটা?
ঘটনাটি সম্পূর্ণ সত্যি না হলেও আংশিক সত্যি। ভারতের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজে দলে ডাক পেয়েছেন ৬ বছর বয়সী ক্রিকেটার আর্চি শিলার। ২৬ ডিসেম্বর অস্ট্রেলিয়া ও ভারতের মধ্যকার সিরিজের তৃতীয় টেস্ট স্কোয়াডে দেখা যাবে এই ক্রিকেটারকে। হয়তো বলটাই করা হবে না আর্চির। অবশ্য ইতোমধ্যে দলে যোগ দিয়ে জার্সি বুঝে নিয়েছেন আর্চি। দলের সঙ্গে অনুশীলনে ব্যস্ত সময় পার করছেন। নেটে বল করছেন মার্কাস হ্যারিস, অ্যারন ফিঞ্চের মতো ব্যাটম্যানদের।
আর্চি বলেন, আমি হ্যারিস-ফিঞ্চকে বল করেছি। তাদের দলে একজন লেগ স্পিনার প্রয়োজন।
বিশ্বজুড়ে সব লেগস্পিনারের মতো আর্চিও শেন ওয়ার্নের বড় ভক্ত।

আগামীকাল (৬ ডিসেম্বর) থেকে অস্ট্রেলিয়া-ভারতের চার ম্যাচের সিরিজ শুরু হলেও আর্চি শিলার ইচ্ছাপূরণ হচ্ছে তৃতীয় টেস্টে ২৬ ডিসেম্বর; যা বিশ্বজুড়ে বক্সিং ডে টেস্ট নামে পরিচিত।
উল্লেখ্য, মূলত ৬ বছর বয়সী শিশু আর্চি শিলার হৃদরোগে আক্রান্ত। ৩ বছর বয়স থেকে শুরু করে এই ছোট্ট জীবনে এখন পর্যন্ত মোট ১৩ বার ছুড়ি-কাঁচির নিচে যেতে হয়েছে তাকে। তাই অস্ট্রেলিয়ার একটি অলাভজনক প্রতিষ্ঠান অসুস্থ শিশুর ইচ্ছাপূরণের লক্ষ্যেই আর্চি শিলারকে সুযোগ করে দিয়েছে অস্ট্রেলিয়া দলে।

Facebook Comments



নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..