• E-paper
  • English Version
  • শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮, ০৬:২৭ অপরাহ্ন



বাংলাদেশের যেসব খেলোয়াড় আইপিএলের নিলামে থাকছে

  • আপডেট টাইম : শুক্রবার, ৭ ডিসেম্বর, ২০১৮
  • ২৯ বার পঠিত
বাংলাদেশের যেসব খেলোয়াড় আইপিএলের নিলামে থাকছে
বাংলাদেশের যেসব খেলোয়াড় আইপিএলের নিলামে থাকছে

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের দ্বাদশ আসরের নিলামে থাকছে দশ জন বাংলাদেশী ক্রিকেটার। চলতি মাসের ১৮ তারিখে ভারতের জয়পুরে হবে এ নিলাম। নিলামের জন্য ৯ ক্রিকেটারের তালিকা পাঠিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এ তালিকায় সবচেয়ে বড় চমক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে অভিষিক্ত হওয়া অফস্পিনার নাঈম হাসান। বাকি আট ক্রিকেটার হচ্ছেন- তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, সাব্বির রহমান, লিটন দাস, ইমরুল কায়েস ও আবু হায়দার রনি।

তবে সে তালিকায় নাম নেই মোস্তাফিজের। বিদেশি ফ্র্যাঞ্চাইজি লিগে তাকে খেলতে দিতে অসংখ্যবার আপত্তি জানিয়েছে বিসিবি। তাই নিলামে নামই দেননি কাটার মাস্টার।

আসন্ন আসরের নিলামের জন্য এরই মধ্যে বিভিন্ন দেশের ১০০৩ জন ক্রিকেটারের নাম নিবন্ধন করা হয়েছে। এদের মধ্যে ২৩২ জন বিদেশী। বিদেশীদের মধ্যে ১০জন বাংলাদেশী। ভারতের খেলোয়াড় আছেন ৭৪৬ জন।

১০০৩ জন খেলোয়াড় নিলামে উঠলে, ৭০ জনকে দলে ভেড়াতে পারবে আইপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলো। কারণ ইতোমধ্যে আগের আসরের স্কোয়াড থেকে কিছু খেলোয়াড় ছেড়ে দিয়ে বাকীদের দলে রেখে দিয়েছে দলগুলো।

নিলামে বিদেশীদের মধ্যে সবচেয়ে বেশি ৫৯ খেলোয়াড় রয়েছে দক্ষিণ আফ্রিকার। এরপর অস্ট্রেলিয়ার ৩৫, ওয়েস্ট ইন্ডিজের ৩৩, শ্রীলংকা ২৮, আফগানিস্তানের ২৭, নিউজিল্যান্ডের ১৭, ইংল্যান্ডের ১৪ ও জিম্বাবুয়ের পাঁচজন। এছাড়া হংকং, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস ও যুক্তরাষ্ট্র থেকে একজন করে খেলোয়াড় নিলামে থাকছে।

Facebook Comments



নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..